ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

লিগ শিরোপাও খোয়াচ্ছে নেইমারের পিএসজি

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে বেশিদিন হয়নি। এবার লিগ শিরোপাটাও খোয়ানোর দুয়ারে পিএসজি। নেইমারের গোলের পরও রেনের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে দলটি। তাতে লিগ শিরোপার দৌড়ে লিলে থেকে অনেকটাই ছিটকে পড়েছে মরিসিও পচেত্তিনোর শিষ্যরা।


প্রতিপক্ষের মাঠে শুরুটা কিছু নড়বড়ে হলেও সময়ের সঙ্গে সঙ্গে নিজেদের গুছিয়ে নিচ্ছিল পিএসজি। ১১ মিনিটে প্রথম সুযোগও পেয়ে যায়। আনহেল ডি মারিয়া, লেইভিন কুরজাওয়া হয়ে পাওয়া বলটা লক্ষ্যে রাখতে পারেননি আন্দার অ্যারেরা। এর কিছু পরে আরও দুটো ভালো সুযোগ আসে দলটির সামনে। সেই অ্যারেরার শটই রুখে দে লিল গোলরক্ষক, নেইমারের ফিরতি সুযোগটাও যায় লক্ষ্যের বাইরে দিয়ে।


মাঝে দু’বার লক্ষ্যভেদ হয়েছে। তবে অফসাইডের খড়গে রেনে কিংবা পিএসজি দুদলের কেউই পায়নি গোল। তবে পিএসজির অপেক্ষা থাকেনি বেশিক্ষণ। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন নেইমার। তবে চুক্তি নবায়নের পরের ম্যাচে নিজের পারফর্ম্যান্সে মোটেও সন্তুষ্ট হওয়ার কথা নয় তার, ছিলেন যে নিজের ছায়া হয়ে।


পিছিয়ে পড়া রেনে বিরতির পর ফেরার দারুণ চেষ্টা চালায়। ৬৭ মিনিটে রেনের দারুণ একটা আক্রমণ রুখে দিয়ে পিএসজির অগ্রগামিতা ধরে রাখেন গোলরক্ষক কেইলর নাভাস।


তবে গোলের অপেক্ষা খুব বেশিক্ষণ করতে হয়নি রেনেকে। কর্নার থেকে দারুণ এক হেডারে রেনেকে সমতায় ফেরান সেহু গিহার্সি। চোটের কারণে কিলিয়ান এমবাপে ছিলেন না এদিন। তার অভাবেই হয়তো পিএসজি জয়সূচক গোলের চেষ্টা করলেও আলোর মুখ দেখেনি একটিও। উল্টো ৮৭ মিনিটে প্রেসনেল কিমপেম্বের লাল কার্ড ফরাসি চ্যাম্পিয়নদের দুর্দশা বাড়ায় আরও। ফলে ১-১ ড্রয়ে বাধ্য হয় কোচ মরিসিও পচেত্তিনোর শিষ্যরা।


এই ড্র পিএসজিকে লিগ ওয়ানের শীর্ষে থাকা লিল থেকে ৩ পয়েন্টে পিছিয়ে দিয়েছে। ৩৬ ম্যাচ শেষে পিএসজির সংগ্রহ ৭৬ পয়েন্ট, আর লিল আছে ৭৯ পয়েন্ট নিয়ে।

ads

Our Facebook Page